বিশ্বাস ও ভালোবাসা আস্থার প্রতীক, তবে কেন হৃদয় ভাঙ্গে!

বিশ্বাস এবং ভালোবাসা আস্থার প্রতীক তবুও হৃদয় ভেঙ্গে যায়!

বিশ্বাস এবং ভালোবাসা পারস্পারিক আস্থার প্রতীক। ভালোবাসার প্রতি বিশ্বাস না থাকায় মানুষের হৃদয় ভেঙ্গে যাচ্ছে! আমাদের মনের চাহিদা বরাবরই সীমাহীন ছিল, আছে এবং থাকবে। মনের লোভ ও অতৃপ্তির কারণে আমরা অল্পতে খুশি থাকতে পারছি না। বর্তমানে ভালোবাসা তার স্বর্গীয় রুপ হারিয়ে ফেলছে। এখন একটা ছেলে বা মেয়ে যে ভালোবাসায় পড়ে তার মধ্যে লোভই বেশী। যেমন একটা মেয়ে একটা ছেলেকে ভালোবাসে। কয়েক দিন যেতে না যেতেই দু জনের মধ্যে আমাকে এটা গিফট দেবে না, সেটা দেবে না, এই খেলা চলতে থাকে। ভাব খানা এমন যেন, উপহার উপঢৌকন পাবার জন্যই তারা একে অপরকে ভালোবেসেছে।

বিশ্বাস এবং ভালোবাসা আস্থার প্রতীক তবুও হৃদয় ভেঙ্গে যায়!

আধুনিক কালে ভালোবাসা মানে নিজের লাভ ও লোভের বিষয়। সেখানে কোন বিশ্বাস নেই। এ কারণে ছেলে মেয়েরা দুই বা ততোধিক প্রেমে মেতে উঠছে। এখন একটা ছেলে বা মেয়ে খুবই চালাকির সাথে মোবাইলের টাইম সিডিউল মেইনটেইন করে। বিভিন্ন জনের সাথে সময় নির্ধারণ করে চ্যাট বা মেসেজ আদান প্রদান করে। এ ক্ষেত্রে তারা কৌশল হিসেবে ভিন্ন ভিন্ন প্রেমিক বা প্রেমিকার সাথে যোগাযোগের জন্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে নামে বেনামে একাধিক ভূয়া আইডি খোলে। একই সাথে খুব সহজে একাধিক জনের সাথে মেসেজ আদান প্রদান করে। বাস্তব চিত্রে এমন দেখা যায়। এক জন প্রেমিকের সাথে মোবাইলে কথা বলছে। অন্য জন ফোন করে ব্যস্ত পাচ্ছে।

পরে অবলীলায় প্রেমিককে মিথ্যা কথা বলছে। যেমন আমেরিকা থেকে আমার বাবা বা মামা অথবা কাজিন ফোন করেছিল। এ দিকে প্রেমিক প্রবরের অবস্থাও কিন্তু একই রকম। এমনও দেখা যায় প্রেমিকা অন্য প্রেমিকের কোলে মাথা রেখে শুয়ে আছে। এমন সময় তার অপর প্রেমিক ফোন করছে। বা তার সাথে দেখা করার জন্য আসতে চাওয়ায় অবলীলায় মিথ্যা কথা বলছে। যেমন আব্বু বাসায় আছে, বাসাতে গেস্ট এসেছে, আমার খুব মাথা ধরেছে ইত্যাদি ইত্যাদি। ভাবতে পারেন, এমন ভালোবাসায় কতটুকু বিশ্বাস বা আস্থা থাকে। আর এমন ছলাকলাতে হৃদয় ভাঙ্গবে না বা কেন। এ ভাবে বিশ্বাস ও ভালোবাসা আস্থা হারাচ্ছে। হৃদয় ভাঙ্গার চিত্র প্রকট হচ্ছে।

বিশ্বাস এবং ভালোবাসা আস্থার প্রতীক তবুও হৃদয় ভেঙ্গে যায়!

বর্তমানে নারী এবং পুরুষ প্রায় সবাই পারস্পারিক ভালোবাসার ক্ষেত্রে বিশ্বাস রাখেন না। তথ্য প্রযুক্তি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে সবাই একাধিক প্রেম ভালবাসায় মত্ত এবং ছলা কলায় লিপ্ত। ফলে হৃদয় ভাঙ্গার চিত্রই আমাদের যুব সমাজে প্রকট। এ ভাবে স্বর্গীয় অনুভূতি ভালোবাসা ও বিশ্বাস বোধের অবক্ষয় আমাদের নৈতিক অধঃপতনকে বেগবান করছে এবং আস্থাবোধ নষ্ট করছে।

Leave a Reply